728x90 AdSpace

03 প্যারাবোলিক স্টপ এবং রিভার্সাল

PSAR আমাদের ট্রেন্ডের শেষ এবং রিভার্সাল চিহ্নিত করতে সাহায্য করে থাকে। এটা এক্সিটের জন্য ব্যাবহার করা ভাল, এন্ট্রির জন্য না। (PSAR) ডট আকারে চার্টে দেখা যায়। যখন ডট প্রইসের নিচে দেখা যায়, তার মানে প্রাইস তখন উপরে যেতে পারে। যখন ডট প্রাইসের উপরে দেখা যায়, তার মানে প্রাইস নিচে নামতে পারে। চলুন চার্টে দেখি

pre_1430387809__1.png

PSAR চার্টে লাগালে বাই-সেলের জন্য সরচেয়ে সহজতম ইন্ডিকেটর মনে হবে। লক্ষ্য করুন যে চার্টে অনেকগুলো ডট দেখতে পারছেন যা আপনাদেরকে প্রাইস উপরে ওঠার অথবা নিচে নামার জন্য দ্রুত সিগন্যাল দিচ্ছে। চার্টে কিন্তু আবার ফলস সিগন্যাল ও আছে যা আপনি হয়ত খুশিতে লক্ষ্যই করেন নি। সেগুলো ভাল করে লক্ষ্য করুন। চার্টে আরো লক্ষ্য করুন যে ডটগুলোর মধ্যে মাঝে মাঝে ফাকা জায়গা বেশি আছে। এর মানে ট্রেন্ড চলাচল শুরু করে দিয়েছে আর আপনি সেটা মিস করেছেন। এখন বুঝছেন যে PSAR এন্ট্রির জন্য কেন ভাল ইন্ডিকেটর না?

আরেকটা কথা হল যে PSAR ফ্ল্যাট মার্কেটে কোন ফিল্টার করে না। এর মানে ডটগুলো আপনাকে ফলস সিগন্যাল দিবে। যা করতে পারেন তা হল যখন চার্টে ৩ টা ডট দেখা যায় তখন আপনি ট্রেন্ড শেষ হয়েছে তা আশা করতে পারেন। তখন আপনি যা করতে পারেন তা হল আপনার ট্রেডের স্টপ লস মডিফাই করতে পারেন অথবা ট্রেড ক্লোজ করে দিতে পারেন।

নিম্নে PSAR এর গননার ফর্মূলাটা দেয়া হল:


pre_1430387845__2.png
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: 03 প্যারাবোলিক স্টপ এবং রিভার্সাল Rating: 5 Reviewed By: Airdrop Factory
Scroll to Top