728x90 AdSpace

06 ফিবোনাচ্চি ও ক্যান্ডেলস্টিক সমন্বয়

আগে আমরা দেখেছি যে ট্রেন্ডলাইন এবং সাপোর্ট ও রেজিস্টেন্স আমদের ভাল এন্ট্রি পয়েন্ট খুজে বের করতে সাহায্য করে। আগে আমরা আরো দেখেছি যে ক্যান্ডেলস্টিক আমাদের ট্রেন্ড দুর্বল ও রিভার্সালের সংকেত দিয়ে থাকে। তাই আমরা ফিবোকে যদি ক্যান্ডেলস্টিকের সাথে ব্যাবহার করি তাহলে ট্রেন্ডের এক্সস্টিভ (exhaustive)পয়েন্ট (মানে যেথানে ট্রেন্ড শেষ অথবা প্রাইস অপরদিকে মুভ করতে পারে) খুজে বের করতে সহায়তা পারে। চলুন দেখি


pre_1430282787__1.png



আমারা আপট্রেন্ড দেখছি। সুইং লো থেকে সুইং হাই পর্যন্ত ফিবো ড্র করলাম। আমরা দেখছি যে প্রাইস এখন অন্যদিকে মুভ করছে। আমাদের টার্গেট হল ভাল একটি ফিবো পয়েন্টে বাই করা। পরবর্তীতে কি হয় দেখি।


pre_1430282831__2.png


আমরা দেখতি পাচ্ছি যে প্রাইস ৫০% ফিবো লেভেলে এসে একটা দোজি ফর্ম করেছে। আমরা আপট্রেন্ডে আছি আর রিট্রেসমেন্টে দোজি ফর্ম করা মানে বিয়াররা এই পয়েন্টে ক্লান্ত (exhausted) হয়ে গেছে। তাহলে ৫০% ফিবো রিট্রেসমেন্টে যদি বাই করি তাহলে এটা আমাদের ট্রেডে লাভের আশংকা বাড়িয়ে দেয়।

পরবর্তীতে দেখতে পাচ্ছি যে প্রাইস ৫০% ফিবো থেকে আবার ট্রেন্ডের ডায়রেকশনে যাচ্ছে। যখন ০% ফিবো তে গেল তখন আবার পুলব্যাক দেখতে পাচ্ছি। সেই পয়েন্টে অনেক ট্রেডাররা তাদের ট্রেড ক্লোজ করে দিয়েছে। আর যারা ট্রেড ধরে রেখেছে তারা আরো প্রফিটের আশায় ট্রেড এখনো ধরে রেখেছে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: 06 ফিবোনাচ্চি ও ক্যান্ডেলস্টিক সমন্বয় Rating: 5 Reviewed By: Airdrop Factory
Scroll to Top